0
:::: অদ্ভুতুড়ে সিরিজ - ১৭ ::::
বইয়ের নাম: সোনার মেডেল,
লেখকের নাম: শীর্ষেন্দু মুখোপাধ্যায়,
প্রচ্ছদ ও অলংকরণ:
প্রথম প্রকাশ: জানুয়ারি, ১৯৯৩
প্রকাশনী: আনন্দ পাবলিশার্স,
পৃষ্ঠা: ৮০,
মুদ্রিত মূল্য: ৪০ টাকা (ভারতীয় রূপী)
যুবক বয়সে অলিম্পিকের লাইট হেভিওয়েট বক্সিংয়ের চতুর্থ রাউন্ড পর্যন্ত উঠেছিলেন বক্সার বাবু মিত্তির। অবশ্য অলিম্পিকে সোনার মেডেল জেতার বাসনা অপূর্ণই থেকে যায় শেষপর্যন্ত তার। সে সময়ের ঘটনা - তিন রাউন্ড পর্যন্ত দিব্য খেলছিলেন আর জিতছিলেন। তারপর হঠাৎ করেই অপ্রত্যাশিত একটা নির্মম ঘটনা ঘটে গেলো তার সাথে। একদিন খাদ্যে গোপন বিষক্রিয়ায় পেটে এমন যন্ত্রণা হলো যে, শেষ পর্যন্ত আর পারলেন না। এমনকি চতুর্থ রাউন্ডে রিং পর্যন্তও পৌছাতে পারলেন না তিনি।
এরপর বাবু মিত্তিরের জীবন কিছুটা রহস্যময় ও গোলমেলে। কিভাবে যেন আমেরিকার 'ডেল্টা' নামক একটি কুখ্যাত আন্তর্জাতিক সংগঠনের সাথে জড়িয়ে পড়েছিলেন। সেখানে সোনা, অস্ত্র, নেশার বস্তুর চোরাচালানের পাশাপাশি টাকার বিনিময়ে খুন পর্যন্ত করার দ্বায়িত্ব তাকে নিতে হয়েছিলো। অবশ্য এক সময়ে বাবু মিত্তির সেখান থেকে পালিয়ে ভারতবর্ষে চলে আসেন...
বাবু মিত্তির সরে এলেও 'ডেল্টা' তাকে ছাড়লো না। শেষ জীবনে আচমকাই বাবু মিত্তিরের হাতে পৌছালো ডেল্টার মৃত্যুহুমকি। দামী সাদা কাগজে টাইপ করা রোমান হরফে গীতার একটা শ্লোকের খন্ডাংশ -- "বাসাংসি জীর্ণনা যথা বিহায় -- ডেল্টা!!" কিন্তু কেন??
কি যে পাগল হয়েছি শীর্ষেন্দু পড়ে, বুঝাতে পারবো না। প্রত্যেকটা গল্পই এমন যে শুরু করলেই ধরা পড়ে যাই, শেষ না করা পর্যন্ত যেন মুক্তি নেই। অথচ দু'দিন বাদে এসএসসি, আর এখন চলছে টেস্ট এক্সাম!! আমি বোধহয় সত্যিই চুলোয় যাচ্ছি!! যাইহোক 'সোনার মেডেল'টা শেষ করলাম। জমজমাট রহস্য আর উৎকন্ঠা, সাথে অদ্ভুতুড়ে নানান ব্যাপার স্যাপার গল্পে যোগ করেছে ভিন্ন আমেজ। দারুন লেগেছে... সত্যিই দারুন!!
রেটিং: ৮/১০
ফরম্যাটঃPDF পিডিএফ
সৌজন্যেঃFree bangla pdf books
রেজুলেশনঃ ৬০০ DPI
বইয়ের ধরণঃ
SONAR MEDAL : SHIRSHENDU MUKHOPADHYAY ( শীর্ষেন্দু মুখোপাধ্যায় : সোনার মেডেল )


Meta:
Sonar Medal : Shirshendu Mukhopadhyay,Sonar Medel - Shirshendu Mukhopadhyay in pdf সোনার মেডেল - শীর্ষেন্দু মুখোপাধ্যায়.

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top