0
বই : # দি হরিপদ টিম
লেখক : দেবব্রত মুখোপাধ্যায়
পেজ : ৭২
দাম : ৮০
ক্যাটেগরি : কিশোর রহস্য
১.লটারি নয়, টাই
২.ভূতের বাপের শ্রাদ্ধ
৩.ক্রিকেট কাহাকে বলে
৪.গোপন সভা
৫.লাশ কোথায়?
৬.বড়ই রহস্যময় ব্যাপার
৭.অতিশয় পাষন্ড
৮.বাংলার আকাশে দূর্যোগের ঘনঘটা
৯.কালপ্রিট দের কবলে
১০.আলোয়ান আছে পালোয়ান নেইই
১১........উচিত শিক্ষা
লরি চালায় হরিপদ, সেইসঙ্গে টিকিট কাটার এক অদ্ভুত শখ আছে আর তাই একদিন ঘটনাক্রমে ভূল করে কিনে ফেললো ক্রিকেটের টাই। কিন্তু ক্রিকেট কিভাবে খেলতে হয় সেটা জানেনা হরিপদ। কিন্তু একবার যখন কিনেই ফেলেছে তাহলে তো আর ফিরে আসা যাবেনা। তাই হরিপদ চায় ক্রিকেট খেলা শিখতে। কিন্তু কার কাছে শিখবে এমন প্রশ্নের উওরে মনে পড়ে আ.আজিজ মাস্টারের কথা। সোজাসুজি তার কাছে চলে যায়।
আজিজ মাষ্টার তখন ক্লাস নিচ্ছিলেন। এবং আলোয়ান, পালোয়ানকে অপরাধের শাস্তি দেয়ার পরিক্ল্পনা করছিলেন। সেই পরিক্ল্পনা ভেস্তে দেয় হরিপদ। তবে তাতে খুশি আজিজ মাস্টার কেননা তিনি জ্ঞান দিতে পছন্দ করেন। কিন্তু সেই জ্ঞান মোটেই পছন্দ হয়না তার। ছুটির ঘন্টা পড়ার সাথে সাথেই সে বেরিয়ে পড়ে। পথে দেখা আলোয়ান পালোয়ানের সাথে। সব খুলে বলে হরিপদ। আলোয়ানরা নিজে কিছু করতে পারেনা ঠিকি কিন্তু তারা জানে শিশির একমাত্র ব্যাক্তি যে হরিপদকে বিপদ মুক্ত করতে পারে।
অনেক কষ্টে শিশির উপায় বের করল। কিন্তু আরো ভালো করে চিন্তা করার জন্য সন্ধায় আসতে বললো পুরানো জমিদার বাড়িতে। জমিদার বাড়ির একটা ভাঙা ঘর শিশির নিজের মত সাজিয়েছে। বই থেকে শুরু করে আরো অনেক কিছুই পাওয়া যায় সেখানে। ফেলুদা, মাসুদ রানার বইতো আছেই।
শিশিররা যখন প্লান করছিলো তখন হঠাৎ কিছু পায়ের শব্দ শুনতে পায় তারমানে কেউ আসছে। কিন্তু কারো আসার কথা নয়। লাইট বন্ধ করে দেয়া হল। লোকগুলোর কিছু কন্ঠস্বর আর কিছু ফেলে দেয়ার শব্দ পাওয়া গেলো। লোকগুলো চলে যেতেই শিশিররা দেখলো সেটা একটা লাস।
লোকগুলোর সামান্য কন্ঠোস্বর শুনেই বুঝতে পেরেছিল আলোয়ান লোকটা কে। আর তার হাত ধরেই কিডন্যাপ করা হয় তাকে। কিন্তু শত খুঁজেও আর তাকে পাওয়া যায়না। শিশির ঠিক করে এবার সে গোয়েন্দা গিরি করে খুজে বের করবে আলোয়ানকে।কিন্তু এই গোয়েন্দা গিরি কতটা বিপদের আর কতটা প্রানসংসয়ী হতে পারে শিশির তখনো জানতো না।
এভাবেই এগোয় কাহীনি। মোট ১১ টি শিরোনামে কাহীনি শেষ হয়েছে। শেষের শিরোনামে .....দেয়ার কারন হল ওখানে যে নাম বসবে তা এখন দিয়ে দিলে কাহীনির আসল মজা চলে যাবে। আমি শুধু একটি ঘটনার দিকে হাত রেখেছি। কিন্তু আরো অনেক মজার ঘটনা আছে যেগুলো আপনাদের ভালো লাগবে। বিশেষ করে আলোয়ান পালোয়ানের ঘটনা আবার হরিপদের ব্যাক্তিগত জীবনের ঘটনাও কম যায়না।
আশাকরি আপনাদের ভালো লাগবে।

THE HORIPOD TEAM-1 (Typed Version) || Debobrath Mukhopaddhay


Meta:
দি হরিপদ টিম : ১ ([ASHIK]. PDF ),হরিপদ টিম ৫ : আজিজ স্যার নিরুদ্দেশ. দেবব্রত মুখোপাধ্যায়.,হরিপদ টিম ৭ : শেষ অভিযান. দেবব্রত মুখোপাধ্যায়. Pdf, হরিপদ টিম ৬ : সাগরপা্ড়ে তোলপাড় - দেবব্রত মুখোপাধ্যায়. Price: Tk. 75. +. হরিপদ টিম ৭ : শেষ অভিযান - দেবব্রত মুখোপাধ্যায়. Pdf book download bangla,The Horipod Team - Debpbroto Mukhopaddhay,

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top