0
:::: পাঠ প্রতিক্রিয়া ::::
বইয়ের নাম: দ্য এক্সরসিস্ট,
মূল লেখক: উইলিয়াম পিটার ব্লেটি,
অনুবাদক: হুমায়ুন আহমেদ!!
পৃষ্ঠা: ১০৪...
বেশ ক'দিন ধরে ইংলিশ হরর মুভি দেখার প্রতি একটা ঝোঁক তৈরি হয়েছে। একের পর এক মুভি দেখেই যাচ্ছি, দেখেই যাচ্ছি! নোটপ্যাডে না দেখা হরর মুভির বিরাট একটা লিষ্ট আনমনে অপেক্ষায় আছে, কখন ওদের দেখে শেষ করবো তো এই ধারবাহিকতায় ক'দিন আগে "The Exorcist - 1973" দেখে ফেলেছিলুম, পরে দেখি মুভিটা পিটার ব্লেটির বইটাকে বেসড করেই নির্মাণ করা। আর এটাতো আগেই জানতাম, পিটার ব্লেটির 'দ্য এক্সরসিস্ট' বইটার অনুবাদ করেছেন হুমায়ুন স্যার, দ্য লিজেন্ড!! অথচ বইটা আমার সংগ্রহে নেই ওদিকে এমন অবস্থা যে - এখনি বইটা পড়তে হবে, না পড়তে পারলে মারা যাবো!! দেন পিডিএফ সম্বল করে শুরু করে দিলুম... আর তারপর??
আইভি লতায় ছাওয়া লাল ইটের প্রকান্ড এক পুরোনো ধাঁচের বাড়ি। সামনের রাস্তাটি পার হলেই জর্জ টাউন বিশ্ববিদ্যালয়। পেছনে ব্যস্ত এম স্ট্রীট। তারও পেছনে ঘোলা পানির ছোট্ট নদী 'পটোম্যাক'। বাড়িটা বিখ্যাত অভিনেত্রী ক্রিস ম্যাকনীলের। সে তার একমাত্র মেয়ে রেগান ম্যাকনীলকে নিয়ে এ বাড়িটায় থাকে। অবশ্য দু'জন চাকর কার্ল আর উইলিও থাকে...
কিন্তু ইদানীং ক্রিসের যেন মনে হচ্ছে বাড়িটায় আরো কেউ রয়েছে। নিঝুম রাতে রেগানের ঘরে ঠুকঠাক করে কিছু নাড়াচাড়া করার শব্দ, রেগানের ভয় পাওয়া এসব নির্দেশ করে বাড়িতে পঞ্চম কেউ হয়তো আছে। প্রথম ক্রিস ভেবেছিলো সম্ভবত ইদুরের কাজ। ওরাই হয়তো লাফঝাপ করে হুটহাট শব্দ সৃষ্টি করছে। এমনকি ক্রিস এ কারনে কার্লকে বলে ইদুর মারার ফাঁদ পর্যন্ত পেতে রেখেছিলো বাড়িময়। যদিও বারবার কার্ল তর্ক করছিলো এই বলে যে, বাড়িটায় ইদুর বা এই জাতীয় কিছুর উপস্থিতি নেই - তাই ইদুরের ফাঁদ ব্যবহার করা অনর্থক। কিন্তু ক্রিস সেটা মানতে নারাজ!!
যাইহোক - ক্রিসের এই ধারণা খুব দ্রুতই বদলালো যখন সে দেখলো, তার একমাত্র মেয়ে রেগান দিনদিন বদলে যাচ্ছে। আর কি সব অদ্ভুৎ কথাবার্তা বলছে। যেমন: তার ঘরে কেমন যেন অদ্ভুৎ শব্দ হতে থাকে রাতদুপুরে, খাট অদ্ভুত ভঙ্গিতে আপনাআপনি কাঁপতে থাকে, ঘরের অন্যান্য আসবাবপত্র একা একা নড়ে চড়ে উঠে, দরজায় নক করার শব্দ হয়, এসব বলে!! ... ক্রিস অবশ্য এসবে তেমন একটা পাত্তা দিচ্ছিলো না। হয়তো কোন মানসিক চাপ থেকে রেগানের মনে এ ধরণের ধারণা জন্মাচ্ছে যে, অদ্ভুৎ সব ঘটনা তাকে ঘিরে ঘটছে।
কিন্তু ঘটনা তখন সত্যিই কিছু একটা ঘটছিলো রেগানকে ঘিরে এম স্ট্রিটের সেই বাড়িটায়। যখন ক্রিস এবং অন্যান্যরা ব্যাপারটা পুরোপুরি ধরতে পারলো, ততক্ষণে অনেক লেট হয়ে গেছে। মাত্র ক'দিন আগের রেগানের সাথে বর্তমান রেগানের কোন মিল নেই যেন!! পরিস্থিতি দিনদিন ভয়াবহ হতে লাগলো... সবখানেই কেমন যেন অদৃশ্য ভূতুরে ছায়া। অবশেষে একসময় রেগানকে সুস্থ করে তুলতে এলো বিখ্যাত সাইক্রিয়াটিস্ট ডেমিয়েন কারাস এবং ফাদার মেরিন... তারপর??
হরর বই তেমন একটা পড়িনি, বাট এটা কেন যেন প্রচুর ভালো লেগেছে। রুদ্ধশ্বাসে গিলেছিলুম বইটা। বইটার প্লট, কথাবার্তা, ভৌতিক ব্যাপারগুলির ব্যাখ্যা, আর প্রিয় হুমায়ুন স্যারের অনুবাদ!! সবকিছুই ভালো ছিলো...
রেটিং: ৯.৫/১০

ফরম্যাটঃPDF পিডিএফ বই
সৌজন্যেঃFree bangla pdf books ডাউনলোড

রেজুলেশনঃ ৬০০ DPI



বইয়ের ট্যাগঃ
The Exorcist By Humayun Ahmed.pdf -,Download The Exorcist - Humayun Ahmed [Ontohin.Net].pdf pdf books | The Exorcist - Humayun Ahmed [Ontohin.Net].pdf pdf books Free Download | The Exorcist - Humayun Ahmed [Ontohin.Net].pdf books Download Now | The Exorcist - Humayun Ahmed [Ontohin.Net].pdf bangla books Download Now | The Exorcist - Humayun Ahmed [Ontohin.Net].pdf english books Download Now,Download Bangla books in pdf form mediafire.com and also read it online.

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top