0
:::: অদ্ভুতুড়ে সিরিজ - ১৯ ::::
বইয়ের নাম: কুঞ্জপুকুরের কান্ড,
লেখকের নাম: শীর্ষেন্দু মুখোপাধ্যায়,
প্রচ্ছদ ও অলংকরণ: সুব্রত চৌধুরী,
প্রথম প্রকাশ: জানুয়ারি, ১৯৯৫
প্রকাশনী: আনন্দ পাবলিশার্স,
পৃষ্ঠা: ৯৪,
মুদ্রিত মূল্য: ৬০ টাকা। (ভারতীয় রুপী)
রিভিউঃ
শশীদাদুর হাতটা যতদিন ক্রিয়াশীল ছিলো, ততদিন কুঞ্জপুকুর ছিলো শান্তির জায়গা। চোর, ডাকাত, গুন্ডাদের উৎপাত ছিলো না। কেউ কোন অন্যায় কাজ করার আগে দু'বার হাতটার কথা ভেবে নিতো। আইনশৃঙ্খলার অবস্থা এতটাই ভালো ছিলো যে, দারোগাবাবু থানায় বসে সেপাইদের সাথে লুডু খেলে সময় পাড় করতেন। তার এছাড়া কোন কাজ ছিলো না। আশপাশের পাঁচ-দশটা গ্রামের সবাই বলতো, কুঞ্জপুকুরের মতো এমন নিরাপদ জায়গা আর হয় না মশাই!
শশীদাদুর বয়স এই একশো সাত পুরে আট বছর চলছে। এতো বয়সের মানুষ সম্পর্কে কোন ভরসা দেয়া যায় না। তাই বার্ধক্যজনীত কারনে শশীদাদু যেই বিছানায় পিঠ ঠেকালেন, সাথা সাথে শশীদাদুর হাতটাও ঝিমিয়ে পড়লো - আর এরপর থেকেই কুঞ্জপুকুরের আশপাশে যেন পাজি বদমাশদের মাথাচাড়া দেওয়ার লক্ষণ দেখা যাচ্ছে।
শশীদাদুর হাত বলতে কিন্তু শরীরের সঙ্গে লেগে থাকা দুটো হাত নয়, ওটা অন্য একটা রহস্যময় হাত। যার ব্যাপারে শশীদাদু ছাড়া আর কেউ জানে না, আর দাদুকে জিজ্ঞেস করলে উনি মিটিমিটি হাসেন আর বলেন - "দুনিয়ায় কতো আশ্চর্য ব্যাপারই না আছে!!"
তা যা হোক, শশীদাদু অসুস্থ হওয়ায় চোর গুন্ডাদের না হয় একটু সুবিধে হলো - কিন্তু মতিগতি দেখে বুঝা যাচ্ছে এই সুবিধেটা চোর গুন্ডা ছাড়াও অন্য কেউ নেয়ার চেষ্টা করছে। তা না হলে শশীদাদুর বৈদ্য নন্দ কবিরাজের নাতিকে কেন দিনু বিশ্বাস অপহরণ করবে?? বিনিময়ে তার চাওয়াও তো একেবারে ছোট নয়, একেবারে শশীদাদুর হাতখানাই... নন্দ কবিরাজকে গভীর জলে ফেলে ঈশ্বর কি পরীক্ষা করছেন, কে জানে!!
রেটিং: ৭.৫/১০
ফরম্যাটঃPDF পিডিএফ
সৌজন্যেঃFree bangla pdf books
রেজুলেশনঃ ৬০০ DPI
KUNJO PUKURER KANDO ( কুঞ্জ পুকুরের কান্ড- শীর্ষেন্দু মুখোপাধ্যায়)U


Meta:
শীর্ষেন্দু মুখোপাধ্যায় - অদ্ভুতুড়ে সিরিজ ১৯ - কুঞ্জপুকুরের কান্ড,Kunjopukurer Kando by Shirshendu Mukhopadhyay - Bengali, Download Kunjo Pukurer Kando .,Download Odbhuture series by Shirshendu Mukhopadhyay,শীর্ষেন্দু মুখোপাধ্যায় pdf
শীর্ষেন্দু মুখোপাধ্যায় বই ডাউনলোড

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top